শিরোনাম :
নেত্রকোনার বারহাট্টায় ঈদ-ই-মিলাদুন্নবী পালিত ফরিদপুরে প্রতিমা ভাংচুরের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করছে পুলিশ ক্যাসিনো কান্ডে দুদকে অভিযোগ, রাজনৈতিক চাপে ধামাচাপা পড়েছে ফাইল কেন্দুয়ায় ভয়াবহ আগুনে গরু ও ধান পুড়ে ছাই ; কাঁদছে দিনমজুর নাইজেরিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত কারাগার, পালিয়ে গেল প্রায় ৩০০ বন্দি ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু পূর্বধলায় বিএনপির মতবিনিময় সভা প্রধান নির্বাহী কর্মকর্তা মনি লাল দাশের দক্ষতা ও বিচক্ষনতায় ফের ঘুরে দাঁড়িয়েছে এসএওসিএল টানা তিন দিনের বৃষ্টিতে তলিয়ে গেছে রোপা আমন ; দুশ্চিন্তায় কৃষকেরা নেত্রকোণায় রবি মৌসুমে ২৮হাজার ৩শ’ ৫২ হেক্টর জমিতে গম-সরিষাসহ বিভিন্ন ফসল আবাদের লক্ষ্যমাত্রা
সাভারে শেখ হাসিনা-কাদেরসহ ১২৬ জনের নামে হত্যা মামলা

সাভারে শেখ হাসিনা-কাদেরসহ ১২৬ জনের নামে হত্যা মামলা

  • রোমান হোসেন সাভার, ধামরাইঃ

ঢাকার সাভারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আব্দুল আহাদ সৈকত (১৭) নামে এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ মোট ১২৬ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার গভীর রাতে সাভার মডেল থানায় মামলাটি দায়ের করেন নিহত শিক্ষার্থী আব্দুল আহাদ সৈকতের বাবা নজররুল ইসলাম। নিহত সৈকতদের বাড়ি বগুড়ার সোনাতলা থানার উত্তর দিগলকান্দি গ্রামে । তিনি ঢাকা কমার্স কলেজে একাদশ শ্রেণিতে পড়তেন।

মামলায় অপর আসামিরা হলেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, সাবেক সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুজুরুল আলম রাজিব, সাভার পৌরসভার সাবেক মেয়র হাজী আব্দুল গণি, কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্লা, তেঁতুলজোড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফখরুল আলম সমর, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, মাজহারুল ইসলাম রুবেল, সাইদুর রহমান সুজন, শামীম আহমেদ, মিঠুন সরকার, রাজু আহমেদ, আতিকুর রহমান আতিক, মো. আব্দুল কুদ্দুস, বিরুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সেলিম মন্ডল, সাভার পৌরসভার মেয়র আব্দুল গণির ছেলে কামরুল হাসান শাহীন ও তার ভাই মেহেদী হাসান তুষার, সায়েম মোল্লা, সাংবাদিক আপেল মাহমুদ, সাভার সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সোহেল রানা, সহ ১২৬ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত আরও ২৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট বিকাল ৬টার দিকে মো. আব্দুল আহাদ সৈকত সাভারের থানা রোডের মুক্তিরমোড় (আক্কেল আলী মোড়) এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যোগ দেন। ১নং ও ১০নং ক্রমিকের আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ হুকুমে এবং প্ররোচনায় উল্লেখিত আসামিরা ও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের সন্ত্রাসীরাসহ আওয়ামী অঙ্গ সংগঠনের অজ্ঞাতনামা আরও আসামিরা হামলা চালায়। তাদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রশস্ত্রসহ ধাওয়া করে যাকে পায় তাকেই এলোপাতাড়ি পেটায় এবং আগ্নেয়াস্ত্র দিয়ে গুলিবর্ষণ করে। এ সময় আসামিদের আগ্নেয়াস্ত্রের গুলি মো. আব্দুল আহাদ সৈকতের মাথার বিভিন্ন অংশে বিদ্ধ হলে তিনি রাস্তায় লুটিয়ে পড়েন। আন্দোলনে অংশগ্রহণকারী অন্য ছাত্ররা তাকে গুরুতর অবস্থায় সাভারের এনাম মেডিকেলে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান বলেন, নিহত আব্দুল আহাদ সৈকতের বাবা বাদী হয়ে আমাদের থানায় একটি হত্যা মামলা করেছেন। মামলায় ১২৬ জনের নাম উল্লে­খ করে অজ্ঞাত আরও প্রায় ২৫০ জনকে আসামি করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২৪ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত